আপনি কি আপনার যুবককেও অনেক প্রশংসা করেন?

Posted On
Posted By wivzi

ভাগ করে নেওয়া যত্নশীল!

শেয়ার

টুইট

শেয়ার

https://apis.google.com/js/plusone.js http://www.healthykidsfromteethtofeet.com/partner/content/healthymamagazineftp/programsend/programunit.js?partner/unbradde/unbradde/unbradde/unbraded/unbradde/unbraded/unbradde/unbradde/unbredp -27/বৈশিষ্ট্য/প্রশংসা_কিড_টু_মুচ/সূচক.এইচটিএমএল

দাঁত থেকে পায়ে স্বাস্থ্যকর তরুণরা: ইতিবাচক প্যারেন্টিং

আপনি কি আপনার যুবককেও অনেক প্রশংসা করেন?

দাঁত থেকে পায়ে স্বাস্থ্যকর তরুণদের সম্পাদক থেকে শুরু করে

সমস্ত পিতামাতারা চান যে তাদের তরুণরা মনে করে যে তারা বিশ্বকে পরিচালনা করতে পারে। সুতরাং আপনি স্বাভাবিকভাবেই তার প্রতিটি স্ক্রিবল, সংযুক্ত জুতার পাশাপাশি পটিটিতে সফল ভ্রমণের উপরে ঝাঁপিয়ে পড়তে পারেন। তবে ভবিষ্যতে সাফল্যের পাশাপাশি সাফল্যের বিকাশের জন্য এটি কি সবচেয়ে সেরা কৌশল?

“আত্মবিশ্বাস এমন কিছু নয় যা আপনি উপহারের মতো দান করতে পারেন,” সান্তা মনিকার ক্যালিফোর্নিয়ার প্যারেন্টিং প্রশিক্ষক ভিকি হল্যান্ড বলেছেন, পাশাপাশি আসন্ন বইয়ের প্যারেন্টিংয়ের লেখকও এই কাজ করছেন। “আপনাকে তরুণদের মধ্যে থেকে আত্মবিশ্বাস আবিষ্কারের জন্য একটি রোডম্যাপ সরবরাহ করতে হবে। এটি কাউকে একটি মাছ সরবরাহ করার পাশাপাশি তাদের মাছের পরামর্শদাতার মধ্যে পার্থক্য: আপনার সহায়তা ছাড়াই তাদের সফল করার সরঞ্জামগুলির প্রয়োজন ””

আপনার বাচ্চাকে প্রতিদিন সম্ভাবনার সাথে দেওয়ার জন্য হল্যান্ডের গাইডেন্স এখানে বলার জন্য, “আমি শক্তিশালী! আমি এটা করতে পারবো!”

তাকে কাজে লাগিয়ে দিন। আপনার সন্তানের জন্য বয়স-উপযুক্ত কাজ যেমন যেমন গাছপালা জল দেওয়া, মাছ খাওয়ানো, তার মোজা জুড়ি দেওয়া বা তার বিছানা তৈরি করা। কোনও কাজ সম্পন্ন করা কৃতিত্বের বোধের পাশাপাশি তার দক্ষতায় গর্বকে উত্সাহ দেয়।

তাকে তার নিজের সমস্যাগুলি সমাধান করতে দিন। উদ্ধার করার ইচ্ছা প্রতিরোধ! ব্লকগুলির ছিটানো বাক্স বা যে কাপটি তিনি পৌঁছাতে পারবেন না তার নিজের জন্য বিশ্বাস করার, নতুন দক্ষতা আবিষ্কার করার পাশাপাশি আত্মবিশ্বাসের সাথে নতুন অসুবিধাগুলি মোকাবেলা করার ক্ষমতা দেওয়ার জন্য তাকে একটি সম্ভাবনা সরবরাহ করা।

তাকে পছন্দ দিন। ক্রাইওন নাকি চক? সিরিয়াল নাকি মাফিন? সহজ প্রতিদিনের সিদ্ধান্ত নেওয়ার সুযোগ তাকে তার জীবনকে পরিচালনা করার অনুভূতি সরবরাহ করে পাশাপাশি তার মতামতকে মূল্যবান বলে বিশ্বাস করে।

তার অভ্যন্তরীণ অনুমোদনের ব্যবস্থা চাষ করুন। একটি বিশাল “বাহ!” আপনি থেকে একটি সহজ জলরঙকে একটি মাস্টারপিসে পরিণত করতে পারেন, তবে এটি একইভাবে আপনার প্রতিক্রিয়াতে তার স্ব-মূল্যকে পিন করে। পরিবর্তে, তাঁর সৃষ্টি সম্পর্কে তিনি কী পছন্দ করেন তা জিজ্ঞাসা করে তাকে ভিতরে থেকে অনুমোদন আবিষ্কার করতে সহায়তা করুন। আপনি যখন প্রতিক্রিয়া সরবরাহ করেন, তখন নির্দিষ্ট হন (উদাঃ, “আপনি কীভাবে সূর্যের রশ্মিকে পাহাড়ের আড়াল থেকে উঠে এসেছেন তা আমি ঠিক পছন্দ করি”)।

প্রতিভা উপর প্রচেষ্টার উপর জোর দিন। তিনি কোনও কাজকে দখল করুন বা সংক্ষেপে আসুক না কেন, প্রাকৃতিক দক্ষতা বা স্মার্টগুলির উপর তার প্রচেষ্টার প্রশংসা করুন, যেহেতু প্রচেষ্টা এমন কিছু যা তিনি নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি যখন তার প্রচেষ্টার প্রশংসা করেন, তখন এটি ধারণাটিকে আরও শক্তিশালী করে যে তার ক্রিয়াগুলি একটি পার্থক্য করে।

তাকে গুরুত্ব সহকারে নিন। আপনার যুবকটির সাথে তার শর্তাবলীতে সময় কাটান – মেঝেতে লেগোসের সাথে খেলা বা নির্বোধ টুপিগুলিতে চেষ্টা করা – পাশাপাশি সত্যই শুনতে পাশাপাশি তার ধারণাগুলি সম্পর্কে চিন্তা করুন (ঠিক কীভাবে জ্যানি যাই হোক না কেন)। তাকে আপনার সময় সরবরাহ করার পাশাপাশি আগ্রহও তার আত্মাকে বৈধ করে তোলে। এটি বার্তাটি প্রেরণ করে, “আপনি গুরুত্বপূর্ণ।”

যুবসমাজের স্থূলত্বের সম্পর্কিত ট্রিগার

প্রশংসা আত্মবিশ্বাসের একটি স্বল্পমেয়াদী বৃদ্ধির প্রস্তাব দিতে পারে, তবে আপনার বাচ্চাকে তার নিজের উপর দক্ষতা প্রতিষ্ঠা করতে সক্ষম করে তাকে তার দক্ষতায় বিশ্বাস করতে সহায়তা করে। পাশাপাশি এটি একটি উপহার যা আজীবন স্থায়ী হয়।

এই পোস্টের লিঙ্কটি: আপনি কি আপনার যুবককেও অনেক প্রশংসা করেন?

0/5

(0 পর্যালোচনা)

ভাগ করে নেওয়া যত্নশীল!

শেয়ার

টুইট

শেয়ার

leave a Comment