আপনার বাচ্চাদের দাঁত ব্রাশ করা বিশেষজ্ঞদের মধ্যে রূপান্তর

Posted On
Posted By wivzi

ভাগ করা হয়!

শেয়ার করুন

টুইট

শেয়ার করুন

আমরা আপনার সন্তানদের অল্প বয়স থেকেই তাদের দাঁত ব্রাশ করার জন্য এবং প্রতিদিনের জন্য একটি সুস্থ হাসি বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। অনেক বাবা-মা তাদের দাঁত ব্রাশ করার জন্য শুধু বাচ্চাদের উপর দৃষ্টি নিবদ্ধ করা হয়; খুব কম সময়ে সময়টি শিখতে এবং তাদের সন্তানদের যথাযথ ডেন্টাল হাইজিন এবং ব্রাশিং কৌশল প্রদর্শন করার সময় নেয়।

সর্বোপরি, স্ট্যান্ডার্ড নাইলন-ব্রিস্টল টুথব্রাশ ব্যবহার করার সময় আগ্রাসীভাবে তাদের দাঁত আক্রমণাত্মকভাবে দোষী সাব্যস্ত করে। এটা কি আমাদের সন্তানদের মামলা অনুসরণ করবে? যখন এটি brushing সম্পর্কিত, একটি ভাল জিনিস খুব কিছু হতে পারে!

দাঁত পরিষ্কার হচ্ছে যদি আপনি ওভার-ব্রাশিং সম্পর্কে জিজ্ঞাসা করতে পারেন এমন বড় চুক্তি কী? অনেক!

অনেক বাবা-মা শিখতে হাসতে হাসতে হাসতে হাসতে হাসতে হাসতে হাসতে থাকে যে, তাদের দাঁত ও পরের রোগের বিকাশের ঝুঁকি রয়েছে। একটি মাঝারি বা হার্ড-ব্রিস্টল্ড টুথব্রাশের সাথে জোরালোভাবে ব্রাশ করা দাঁত এনামেলকে পরিধান করে এবং দাঁতটির অভ্যন্তরীণ নার্ভ অংশ প্রকাশ করে। এমনকি একটি নরম, সাধারণ নাইলন ব্রিস্টল ব্রাশের সময় দাঁত এবং মস্তিষ্কের নিচে পরিধান করা হবে। মস্তিষ্ক দুর্বল এবং erode শুরু করতে পারে হিসাবে শিশুদের বিশেষত প্রবণ হয়। গামস একবার প্রত্যাহার শুরু হলে, অন্যান্য ডেন্টাল সমস্যাগুলি ঘটতে পারে – উন্মুক্ত শিকড়গুলিতে cavities সহ, ​​যা প্রায়ই fillings, রুট খাল, গাম grafting বা দাঁত নিষ্কাশন সঙ্গে চিকিত্সা করা প্রয়োজন।

সহজ এটা আছে!

জনপ্রিয় বিশ্বাসের বিপরীতে, প্লেক অপসারণের জন্য ব্রাশ করার সময় কঠোর চাপ প্রয়োগ করা হয় না। দ্রুত, কঠিন, আপ-ডাউন ব্রাশিং শুধুমাত্র ঝুঁকিতে মস্তিষ্কে রাখে – এমনকি শিশুদের মধ্যেও। সুতরাং, ব্রাশ করার আদর্শ উপায় কি? এখানে এমন কিছু নির্দেশিকা রয়েছে যা আপনার সন্তানদের স্বাস্থ্যকর হাসিগুলির জন্য তাদের মস্তিষ্ক এবং দাঁত সুরক্ষিত করতে সহায়তা করতে পারে:

একটি নরম bristle টুথব্রাশ, বা আরও ভাল, একটি রাবার-ব্রিস্টল টুথব্রাশ, periclean এবং perikids আল্ট্রা নরম বিশিষ্টতা টুথব্রাশ মত ব্যবহার করুন

একটি ফ্লোরাইড টুথপেষ্ট ব্যবহার করুন।

আপনার টুথব্রাশ শেয়ার করবেন না।

দাঁতের বিরুদ্ধে টুথব্রাশ ফ্ল্যাটটি ধরে রাখুন এবং যথেষ্ট পরিমাণে প্লেক অপসারণের জন্য গাম লাইন বরাবর এবং এগিয়ে যান।

চিউইং পৃষ্ঠতল সহ বাইরের পৃষ্ঠতল এবং অভ্যন্তরীণ পৃষ্ঠতল পরিষ্কার করুন।

জিহ্বা ব্রাশ করতে ভুলবেন না, খুব!

মজা ব্রাশ করা!

দৈনিক ফ্লস।

খাবার মধ্যে snacks সীমিত।

একটি মৌখিক পরীক্ষা এবং পেশাদারী পরিস্কার জন্য প্রতি ছয় মাস অন্তত একবার দাঁতের ডাক্তার দেখুন।

PERIKIDS® আপনার দাঁত এর ত্বকের জন্য আল্ট্রা নরম টুথব্রাশ

আপনার সন্তানের মস্তিষ্ক তাদের দাঁত চামড়া বিবেচনা করুন। আপনি আপনার সন্তানের আক্রমনাত্মকভাবে একটি আবর্জনা বুরুশ দিয়ে তাদের ত্বককে কেটে ফেলতে দেখবেন না? তাহলে কেন আপনি তাদের দাঁত ও মস্তিষ্কে একটি মাঝারি বা কঠিন-ব্রিস্টল টুথব্রাশ ব্যবহার করবেন?

আপনার সন্তানের স্বাস্থ্যের জন্য উপযুক্ত দাঁতের যত্ন অপরিহার্য। সঠিক ব্রাশ করার কৌশলগুলির একটি দক্ষতা সহ, আপনার সন্তানের জীবনকালের জন্য তাদের দাঁত এবং মস্তিষ্ক রাখতে সক্ষম হবে। এখন, যে সম্পর্কে হাসা কিছু! সিদ্ধান্ত আপনার.

একটি আল্ট্রাসাউন্ড একটি শিশুর লিঙ্গ বলতে কিভাবে সম্পর্কিত

ড। জ্যাক গ্রুবার, ডিডিএস চার দশকেরও বেশি সময় ধরে বৈজ্ঞানিক অনুশীলনে একটি প্যারেডন্টিস্ট। গবেষণা ও পরীক্ষার অনেক বছর পর, ডাঃ গ্রুবার পেরিসলিয়ান তৈরি করেছিলেন, টুথব্রাশ ঘর্ষণ দ্বারা সৃষ্ট গাম মন্দার মোকাবেলা করার জন্য স্ট্যান্ডার্ড নাইলন টুথব্রাশের বিকল্প। তার নকশা একটি textured পৃষ্ঠ সঙ্গে প্লেক অপসারণ করার সময় দাঁত এবং মস্তিষ্কের ক্ষতি কারণ দাঁত এবং মস্তিষ্কের ক্ষতি করে তোলে।

এই পোস্টে লিঙ্ক করুন: আপনার বাচ্চাদের দাঁত ব্রাশের বিশেষজ্ঞদের মধ্যে রূপান্তর করুন

0/5.

(0 পর্যালোচনা)

শেয়ারিং যত্ন করছে!

শেয়ার করুন

টুইট

শেয়ার করুন

leave a Comment